হরিদেবপুরের পর রাজাবাজার, শহরে আবারও বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু এক কিশোরের

জন দেখেছেন : 6
0 0
Read Time:3 Minute, 53 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: হরিদেবপুরের পর এবার রাজাবাজার। শহরে আবারও বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল এক কিশোরের। শনিবার সন্ধ্যায় রাজাবাজার এলাকায় বৃষ্টির জমা জলে একটি লাইটপোস্টে হাত রাখতেই বিদ্যুৎস্পৃষ্ট হয় এক কিশোর। তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। জানা গিয়েছে, মৃত কিশোরের নাম মহম্মদ ফাইজান (১৩)।

মৃত ফাইজানের বাড়ি রাজাবাজারের সাহেব বাগানে। গোটা ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ এবং আতঙ্কিত এলাকার মানুষ। বৃষ্টির মধ্যেই বিদ্যুতের তার খোলা অবস্থায় পড়ে থাকাতেই এই দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে। এলাকাবাসীদের দাবি সেখানকার, অধিকাংশ লাইট পোস্টেরই তার খোলা অবস্থায় পড়ে রয়েছে। সেই সঙ্গে একটু বৃষ্টি হলেই এলাকায় জল জমে যায়। দুর্ঘটনার পর এই নিয়ে বিক্ষোভে সামিল হয়েছেন এলাকাবাসীরা।

সন্ধ্যার এই মৃত্যুর ঘটনার পরই সিইএসসির পক্ষ থেকে গোটা এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কর্পোরেশনের কর্মীরা। সেখানে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথাও বলেন স্থানীয় কাউন্সিলর। 

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকায় একটু বৃষ্টি হলেই জল দাঁড়িয়ে যায়। পুরসভাকে নিকাশি ব্যবস্থা সংস্কারের কথা বারবার জানানো হলেও কোনও সুরাহা হয়নি। তাদের দাবি, এই কিশোরের বিদ্যুৎপৃষ্ট হওয়ার আগেও এলাকার আরও দুই কিশোর জমা জলের মধ্যে দিয়ে যাওয়ার সময় বিদ্যুৎপৃষ্ট হয়। কিন্তু তারা বাকিস্তম্ভে হাত না দেওয়ায় প্রাণে বেঁচে গিয়েছিল।

গত রবিবারই হরিদেবপুরের হাফিজ মহম্মদ ইসাক রোডের জমা জল পেরিয়ে সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ গৃহশিক্ষকের বাড়ি থেকে পুজোর প্রসাদ নিয়ে ফেরার সময় টাল সামলাতে না পেরে রাস্তার পাশের একটি লাইট পোস্টকে ধরে ফেলে বছর বারোও নীতিশ যাদব। বিদ্যুৎপৃষ্ট হয়ে রাস্তার জমা জলেই ছিটকে পড়ে সে। বিদ্যুৎপৃষ্ট হওয়ায় তাকে উদ্ধার করতে এগিয়ে যাওয়ার সাহস দেখাতে পারেনি প্রত্যক্ষদর্শীরা। প্রায় এক ঘন্টা ওই ভাবেই জলের মধ্যে পড়ে থেকে মৃত্যু হয় তার। তারপর খবর পেয়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে সিইএসসি।

তার এক সপ্তাহের মধ্যেই কলকাতায় আবারও ঘটল একই ঘটনা। রাজাবাজারে বিদ্যুৎপৃষ্ট হয়ে কিশোরের মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেছেন, ‘ঘটনাটা শুনেছি। অত্যন্ত দুঃখজনক ঘটনা। কীভাবে ঘটনাটা ঘটল, খতিয়ে দেখছি।’ এই ঘটনায় রাজাবাজার সহ গোটা শহরেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

শব্দ দূষণ কমাতে ট্রাফিক পুলিশের অভিযান, বাইকের মডিফাইড সাইলেন্সার ভাঙছে পুলিশ! 

Sun Jul 3 , 2022
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দীর্ঘদিন ধরেই এলাকায় শব্দ দূষণ রুখতে জনসচেতনামূলক প্রচার চালাচ্ছিল পুলিশ। অবশেষে শব্দ দূষণ রুখতে কড়া হাতেই রাস্তায় নামলো আলিপুরদুয়ার ট্রাফিক পুলিশ। আর এতে কাজও হয়েছে। পুলিশের কড়াকড়িতে যাদের বাইকে মডিফাইড সাইলেন্সার লাগানো ছিল, ভয়ে তারা তা খুলে ফেলেছে। কিন্তু তাতেও সমস্যা পুরোপুরি […]